Sambad Samakal

R.G Kar: স্বাস্থ্য ভবনের হস্তক্ষেপেও কাটল না জট, রোগী ভোগান্তি চরমে

Oct 16, 2021 @ 6:42 pm
R.G Kar: স্বাস্থ্য ভবনের হস্তক্ষেপেও কাটল না জট, রোগী ভোগান্তি চরমে

স্বাস্থ্য ভবনের হস্তক্ষেপেও কাটল না জট। অনশনে অনড়ই রইলেন আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের পড়ুয়ারা। ফলে রোগী ভোগান্তি চরমেই।

বিগত বেশ কয়েক দিন ধরে লাগাতার ডাক্তারি পড়ুয়াদের আন্দোলন চলছে উত্তর কলকাতার আরজিকর মেডিক্যাল কলেজে। পুজোর মধ্যেই লাগাতার নিজেদের দাবিতে হাসপাতালের মধ্যেই অনশন চালাচ্ছেন তাঁরা। আজ সেই আন্দোলনরত পড়ুয়াদের সাথে কথা বলেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান সুদীপ্ত রায় সহ স্বাস্থ্য ভবনের প্রতিনিধিরা। কিন্তু সেই আলোচনাতেও কোনও সমাধান সূত্র বেরোয়নি, এখনও নিজেদের দাবিতেই অনড় রয়েছেন আন্দোলনকারীরা।

আরজি কর মেডিক্যাল কলেজে স্টুডেন্টস কাউন্সিল গঠন, হোস্টেল কমিটিতে স্বচ্ছতা রাখা, প্রিন্সিপালের পদত্যাগ সহ একাধিক দাবি রয়েছে ডাক্তারি পড়ুয়াদের। কলেজের প্রিন্সিপালকেও লাগাতার ঘেরাও করে রেখেছিলেন পড়ুয়ারা। কিন্তু এখনও কোনও দাবি না মেটায় অনশন আন্দোলন শুরু করেন তাঁরা। আজ সকাল থেকে দেখা যায়, পর্যাপ্ত চিকিৎসক না থাকায় একাধিক রোগী জরুরি বিভাগ থেকে ফিরে যেতে বাধ্য হচ্ছেন। কারণ, জরুরি বিভাগে জুনিয়ার ডাক্তাররা একটি বড় পরিষেবা দিয়ে থাকেন রোগীদের।

যদিও আন্দোলনকারী জুনিয়ার ডাক্তারদের বক্তব্য, তাঁরা জরুরি পরিষেবা দেওয়া বন্ধ করেননি। এমনকী, সিনিয়র চিকিৎসকরা ওভারটাইম করে রোগীদের পরিষেবা দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। কিন্তু কলেজ কর্তৃপক্ষ তাঁদের দাবি না মানার কারণেই এই ধরনের অচলাবস্থা তৈরি হচ্ছে। এই দাবি-পাল্টা দাবির মধ্যেই আরজি কর হাসপাতালে চরম ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে রোগীদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *